সম্মেলন সরকারের কাছে ৯ টি দাবি পেশ করলো আহলে সুন্নাত

বরাক উপত্যকা সহ অসমের সার্বিক কল্যাণ ও স্বার্থ জড়িত বিভিন্ন দাবি সরকারের কাছে তুলে ধরলো উত্তর পূর্বাঞ্চল আহলে সুন্নাত ওয়াল জামাত। রবিবার দিনব্যাপী শিলচর রামনগর আইএসবিটি সংলগ্নে আয়োজিত জামাতের মহা সম্মেলনে ৯ টি দাবি পেশ করা হয়। এরমধ্যে স্থানীয়দের নিযুক্তি ক্ষেত্রে অগ্রাধিকার, সরকারি খাস জমি থেকে উচ্ছেদ হওয়া মানুষকে পুনর্বাসন, রাজ্যের সীমানা সমস্যা সমাধান, শিলচর মেডিক্যাল কলেজকে প্রয়াত নেতা মইনুল হক চৌধুরীর নামে নামকরণ করা সহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

জামাতের সভাপতি মওলানা আব্দুল জলিল নিজামীর সভাপতিত্বে ও মওলানা মবরুর আহমেদ বড়ভুঁঁইয়ার সহযোগিতায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহলে সুন্নতের মুখ্য উপদেষ্টা তথা বিশিষ্ঠ ইসলামিক পন্ডিত মওলানা সারিমুল হক লস্কর। তিনি সবাইকে একে অন্যের প্রতি ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে বলেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাসঙ্গিক বক্তব্য রাখেন মধ্য প্রদেশের বিশিষ্ঠ আলীমে দ্বীন আল্লামা মুফতি গোলাম জিলানী আজহারি ও পশ্চিম বঙ্গের বিশিষ্ঠ বক্তা মওলানা ছাওবান সিদ্দিকী। আলিম উলেমাদের জন্য অসম শান্তি রয়েছে এবং মাদ্রাসায় মানুষত্বের শিক্ষা প্রদান করা হয় বলে অনুষ্ঠানে জানান সোনাইর বিধায়ক করিম উদ্দিন বড়ভুইয়া। অনুষ্ঠানে সম্পাদকীয় প্রতিবেদন তুলে ধরেন সাধারণ সম্পাদক ড. মওলানা সৈয়দ আব্দুন নূর।

এছাড়া বক্তব্য রাখেন শিলচর জিসি কলেজের অধ্যাপক ড. সমর্পণ নাথ, মুজাহিদে মিল্লত মওলানা আব্দুল হক, শায়খুল হাদিস আব্দুল আজিজ, মওলানা জমির উদ্দিন, মওলানা মোস্তাক আহমেদ, শাহসূফী মহি উদ্দিন চৌধুরী, মওলানা ফয়েজ আহমেদ, মওলানা এমাদ উদ্দিন, মওলানা আব্দুল বাসিত প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুব আহলে সুন্নতের সভাপতি মওলানা নাজির হোসেন মজুমদার, অভ্যর্থনা কমিটির সম্পাদক আতাউর রহমান লস্কর। মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুব আহলে সুন্নতের কর্মকর্তা মকসুদ আহমেদ বড়ভুইয়া, হাফিজ সাইদুল ইসলাম ও মজবুল হক লস্কর, সেবুল সদিয়ল, মিলন লস্কর, মজিবুর চৌধুরী, মহিবুর তালুকদার, আনসার হোসেন বড়লস্কর, আফজল হোসেন প্রমুখ। সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজ্যের জামাতের কর্মকর্তা ও বিশিষ্ঠরা।

error: Content is protected !!