Several houses razed in Dholai to free up land

ধলাইয়ের ভাগাবাজারে উচ্ছেদ অভিযানে নামলো জেলা প্রশাসন। সব্জি বাজারের পিছনের সরকারি পরিত্যক্ত পুকুরের আসেপাশে বসতি স্থাপন করা প্রায় ১৪ টি পরিবারকে উচ্ছেদ করা হয়। বৃহস্পতিবার সকালে দুইটি এক্সকেভেটর লাগানো হয় উচ্ছেদ অভিযানে। উপস্থিত ছিলেন সোনাই সার্কেল অফিসার দীপঙ্কর নাথ, বিকাশ ছেত্রী, নরসিংপুর উন্নয়ন খণ্ড আধিকারীক যাত্রাকান্ত কর্মকার, ধলাই থানার পুলিশ, মহিলা পুলিশ, সিআরপিএফ বাহিনী।

সুলতান আহমদ লস্কর, রহিম উদ্দিন বড়ভুইয়া, মখলিস উদ্দিন তালুকদার, আব্দুল মনাফ তালুকদার, আজিজুর রহমান তালুকদার,সজলা বেগম তালুকদার,কমলারুন নেছা,রমিজ উদ্দিন লস্কর,ফুলেরুন নেছা,রাইলা বেগম লস্কর, আব্দুল মান্নান তালুকদার, সালমান উদ্দিন তালুকদার,সরিফ উদ্দিন লস্কর,রাসমিন বেগম তালুকদারের বসতবাড়ি সম্পুর্ন গুড়িয়ে দেওয়া হয় এবং নারিকেল গাছ,সুপারি গাছ সহ বিভিন্ন ধরনের গাছ উপড়ে ফেলা হয়েছে।

ওই জায়গায় বিশ্বব্যাঙ্কের আড়াই কোটি টাকা ব্যয়ে মার্কেট শেড নির্মাণ করা হবে তাই উচ্ছেদ অভিযান। নরসিংপুর উন্নয়ন খণ্ড কার্যালয় থেকে চারটি পরিবারের নামে সেটেলমেন্ট রয়েছে এবং এক পরিবারের নামে একশনা পাট্টাও রয়েছে। ভূমিহীন দরিদ্র মানুষ তারা ছোট ছোট বাচ্চাদের নিয়ে কোথায় যাবেন,কি করবেন বলে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকেই। উল্লেখ্য, চারদিন আগে সোনাই রাজস্ব চক্রের কানুনগো ও পাটোয়ারী উপস্থিত হয়ে সরকারি জমিতে লাল জাংটি পুতেন।।

error: Content is protected !!