উধারবন্দ সমষ্টির মাট আঁকড়ে রয়েছেন তাপস

বিক্রম দাস, শিলচর – প্রাক্তন কর বিভাগের কর্মী তাপস দাসের নির্বাচনী কেন্দ্র উধারবন্দের বিভিন্ন গ্রামে প্রতিদিন জনসংযোগের সভা দেখে হুঁশ উড়ে গেছে বিরোধীদের। তাপসের নির্বাচনী হাওয়া সরগরম হতেই মিহিরকান্তি সোম ও কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী অজিত সিংও বিপাকে পড়ে গেছেন। ঠাণ্ডা মাথায় নিজের রাজনৈতিক ভূমি শক্ত করে বাজিমাতের অপেক্ষায় তাপস বাবু । দীর্ঘ দিনের কষ্টের ফসল একুশে ঘরে তুলতে চাইবেন তা আর বলার অপেক্ষা রাখেনা । এখন কোন দলের টিকিট নিয়ে উধারবন্দ সমষ্টিতে তাপস দাস প্রতিদ্বন্দ্বিতা করবেন তা নিয়ে বাড়ছে জল্পনা কল্পনা ।

উধারবন্দ সমষ্টিতে চারমুখী লড়াই হওয়ার সম্ভাবনা প্রবল হয়ে উঠবে। উল্লেখ্য , উধারবন্দ সমষ্টিতে কংগ্রেস দলের প্রার্থী প্রাক্তন মন্ত্রী অজিত সিংহ তা একদম পাকা বললেও চলে,কারণ কংগ্রেস দলের হাতে অজিত সিংহের বিকল্প প্রার্থী নেই, আর অজিত সিংহকে বঞ্চিত করার পথে হাটবে ও না কংগ্রেস ।

উধারবন্দ সমষ্টি একসময় কংগ্রেস দূর্গ হিসাবে পরিচিত ছিল, একচেটিয়া প্রভাব ছিল অজিত বাবুর ,কিন্ত ১৬ সালের বিধানসভা ভোটে সব চিত্র উলট পালট হয়ে যায়, দ্রুত মাটি হারান অজিত সিংহ, পাল্টে যায় চিত্র , বিজেপি দলের প্রার্থীর কাছে পরাজয় বরণ করেন অজিত সিংহ, এরপর থেকে সব ইতিহাস, সুযোগ বুঝে উধারবন্দ সমষ্টিতে দৌঁড়ঝাঁপ শুরু করেন তাপস দাস ,স্বল্প সময়ে মিহিরকান্তি সোমের টিমের মধ্যে ভাঙন ধরান তিনি ,বিধায়ক ঘনিষ্ঠ অনেকেই তাপস শিবিরে নাম লেখান।

বর্তমানে সব কিছু ঠিকঠাক থাকলেও কোন দলের প্রার্থী এনিয়ে বাড়ছে জল্পনা ,কল্পনা । অন্যদিকে নির্ভরযোগ্য খবরে জানা গেছে বিজেপি দলের টিকিট নিয়ে উধারবন্দ সমষ্টিতে প্রতিদ্বন্দ্বিতা করলে আর মিহিরকান্তি সোম বিজেপি দলের টিকিট থেকে বঞ্চিত হন তাহলে বিজেপি দলের প্রার্থীকে বিপাকে ফেলতে তরিতে ভিড়তে পারেন মিহির বিগ্রেড আর বাস্তবে এমন হলে কিছুটা হলেও ফায়দা লুটবেন এবং আগামী দিনে উধারবন্দ সমষ্টির রাজনৈতিক খেলা কোন দিকে গড়ায় তা এখন দেখার বিষয়।

error: Content is protected !!